লোড টেস্টিং -এর উপর ভিডিও লেকচার - ডেমো

লোড টেস্টিং -এর উপর ভিডিও লেকচার - ডেমো
অগাস্ট ১২, বুধবার, ২০১৫

ভুমিকা না দিয়েই বলি, আমি ভাবছি লোড টেস্টিং- র উপর কিছু ভিডিও লেকচার বানাবো। ৫-১৫ মিনিটের এক একটা ভিডিও। ১০-১৫ টা ভিডিও যা মোটামুটি শুরু থেকে শেষ পর্যন্ত সবকিছু কভার করবে।  JMeter কনফিগার করা থেকে শুরু করে, কিভাবে একটা স্ক্রিপ্ট লিখতে হয়, Blazemeter -র ফ্রি লাইব্রেরি (Taurus)  ইনস্টল করে তা ব্যবহার করে কীভাবে রান-টাইমে রিপোর্ট জেনারেট করতে হয়, আর সব শেষে Apache Ant স্ক্রিপ্ট আর Jenkins ব্যবহার করে কীভাবে পুরো প্রসেসটা অটোমেট করা যায় - তার উপর।  আরো ভাবছি, Udemy তে কোর্স টা সামান্য কিছু রেজিস্ট্রেশন ফি ঠিক করে আপলোড করে দিব। দেখা যাক, কেউ রেজিস্ট্রেশন করে কিনা! ভারতীয় এক লোকের একই রকম এক কোর্স-এ ১০০০ -এর উপর এনরোলমেন্ট দেখে আমি আশাবাদী।


আর আমাদের জুনিয়র দের জন্য কিছু কুপন দিয়ে দিবো যাতে করে তারা ফ্রি তে কোর্সটা রেজিস্ট্রেশন করতে পারে। বিনিময়ে একটা জিনিস চাবো, তা হচ্ছে অনেস্ট ফিডব্যাক আর রিভিউ। Udemy -তে ফিডব্যাক বা রিভিউ  -এর গুরুত্ব খুব বেশি। ভালো রিভিউ পাওয়া কোর্স -এ অনেক বেশি এনরোলমেন্ট থাকে। কিন্তু সবাইকে হয়তো কুপন দেয়া সম্ভব হবে না ।  তাই, কুপন পেতে চাইলে এই ফর্ম টা পূরণ করতে হবে।

নিচে একটা নমুনা ভিডিও দিয়ে দিলাম। আগেই স্বীকার করে নিচ্ছি, ভালো হয় নাই, অনেক বেশি থেমে থেমে, তোতলিয়ে কথা বলেছি। চেষ্টা করবো পরের গুলো ভালো করতে।  কমেন্ট করে মতামত দিলে খুশি/কৃতজ্ঞ হবো। ধন্যবাদ।
--ইশতিয়াক।










No comments:

Post a Comment

কাজের জায়গায় ভুল থেকে শেখা: regex 'র একটা খুব কমন বিষয় যেটা এতদিন ভুল জানতাম

কাজের জায়গায় ভুল থেকে শেখা: regex 'র একটা খুব কমন বিষয় যেটা এতদিন ভুল জানতাম  ৩ ফেব্রুয়ারি, শনিবার, ২০২৪ রেগুলার এক্সপ্রেশন (Regular Exp...